দুর্গাপুরে স্কুল ও কলেজে ফি বৃদ্ধির বিরুদ্ধে আন্দোলনে এস এফ আই

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক , দুর্গাপূর, ৮ ই জুন:দুর্গাপুরের বেসরকারি স্কুলগুলিতে স্কুল ফি বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদে এবার পথে নামল এসএফআই দুর্গাপূর পূর্ব ৩ নম্বর লোকাল কমিটি । বেসরকারি স্কুলের আধিকারিকদের কাছে তারা বিভিন্ন দাবি সম্বলিত দাবিপত্র জমা দেয়। যখন ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি সংস্থা বিভিন্ন ছাড় দিয়েছে সেখানে স্কুল কর্তৃপক্ষ তারা পুরোনো নিয়মে এই ফি তারা সংগ্রহ করবে এ নিয়ে প্রতিবাদে সামিল হয়েছিলেন বেশকিছু অভিভাবকরা।

এবার সেই দাবিকে সামনে রেখে পথে নামল বাম ছাত্র সংগঠন। বর্ধিত ফি বাতিলের দাবি জানানোর পাশাপাশি সকল ধরণের ফি স্কুলগুলিতে এক বছরের জন্য এবং কলেজগুলিতে এক সেমিস্টারের ফি স্থগিত করার দাবি জানানো হয়।সেই সঙ্গে বেসরকারি কলেজে হোস্টেল ফি বন্ধের দাবি জানানো হয়,এছাড়াও স্কুল / কলেজগুলিতে অনলাইনে পরীক্ষায় অংশ নেওয়ার যে কথা বলা হয়েছে তা থেকে সরে আসার দাবি জানানো হয়। দাবি পত্রে উল্লেখ করা হয় সকল প্রতিষ্ঠানকে অতিরিক্ত ক্লাসের মাধ্যমে সিলেবাস শেষ করতে হবে স্কুল / কলেজগুলি পুনরায় চালু হওয়ার পরেই পরীক্ষাগুলি ঘোষণা করতে হবে। কোনও শিক্ষার্থীর ফি জমা না দেওয়ার কারণে তাকে বহিষ্কার করা যাবে না বলে দাবিপত্রে উল্লেখ করা হয়।

এই দাবি সম্বলিত দাবি পত্র জমা দিতে গিয়ে হেনস্তার শিকার হতে হয়েছে তাদের স্কুলেই তারা হেনস্তার শিকার হয় বলে অভিযোগ করেন তারা।তাদের ছবি তুলতে বাধা দেওয়া হয় এই নিয়ে তীব্র ক্ষোভ জানিয়েছেন এসএফআই নেতৃত্ব সংবাদমাধ্যমের সামনে তারা বলেন এই আন্দোলন থেমে থাকবে না এই আন্দোলন রাস্তায় নিয়ে আসবে তার জন্য অভিভাবকদের কাছে এই আন্দোলনে শামিল হওয়ার আহবান জানানো হয় তাদের পক্ষ থেকে।দুর্গাপুরের বহু বেসরকারি স্কুল গুলোতেই আজ দাবি পত্র পেশ করে এস এফ আই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *