এসএফআই এর পশ্চিম বর্ধমান জেলা সম্মেলন থেকে দুর্ণিবার ছাত্র আন্দোলন গড়ে তোলার ডাক

District News Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,দুর্গাপুর,৭ই সেপ্টেঃ : আজ রাণীগঞ্জে কমরেড শ্যামল চক্রবর্তী নগর, মইদুল ইসলাম মঞ্চ ( সিএমএসআই ভবন ) ও কমরেড সুকুমার ব্যানার্জি কক্ষে অনুষ্ঠিত হোল এসএফআই এর পশ্চিম বর্ধমান জেলার ৩৭-তম জেলা সম্মেলন । সংগঠনের শ্বেত পতাকা উত্তোলন ও শহীদ বেদিতে মাল্যদানের মাধ্যমে সম্মেলনের সূচনা হয় । পতাকা উত্তোলন করেন এসএফআই এর জেলা নেত্রী শ্রেয়া ঘোষ ।

সম্মেলনের উদ্বোধন করে এসএফআই এর রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য বলেন কেন্দ্রের নয়া শিক্ষা নীতি দেশের শিক্ষার দ্রুত বাণিজ্যিকিকরন ও সাম্প্রদায়িকিকরনের লক্ষ্যে তৈরি করা হয়েছে । এর ফলে শিক্ষার অধিকার বিশেষতঃ উচ্চ শিক্ষা দেশের গরীব ও সাধারন ঘরের ছাত্র-ছাত্রীদের নাগালের বাইরে চলে যাবে । অন্য দিকে কোভিড অতিমারীর সুযোগে রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান গুলি কে একনাগারে বন্ধ রেখে রাজ্যের শাসকদল শিক্ষায় কালো দিন নামিয়ে আনছে ।

কেন্দ্র ও রাজ্য সরকারে এই আক্রমনের বিরুদ্ধে দুর্ণিবার ছাত্র আন্দোলন গড়ে তোলার ডাক দিয়ে জেলার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে এসএফআই এর মজবুত সংগঠন গড়ে তোলার আহ্বান জানান । বিদায়ী জেলা প্রস্তুতি কমিটির পক্ষে প্রতিবেদন পেশ করেন বিদায়ী কমিটির আহ্বায়ক রাহুল মণ্ডল । ১৩৭ জন প্রতিনিধির মধ্যে ১১ জন প্রতিবেদনের ওপর আলোচনায় অংশ গ্রহন করেন । সম্মেলন থেকে ৪৬ জনের জেলা কমিটি নির্বাচিত হয় ও ১৬ জনের সম্পাদকমণ্ডলী গঠিত হয়েছে ।

জেলা সম্পাদক,সভাপতি ও ছাত্র সংগ্রাম পত্রিকার দায়িত্বে নির্বাচিত হয়েছেন যথাক্রমে সুদীপ কুরি,দেবজ্যোতি পট্টনায়ক ও অনিকেত মণ্ডল । সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন এসএফআই এর রাজ্য কমিটির সদস্য শান্তনু সেনগুপ্ত । প্রতিনিধিদের মধ্যে অধিকাংস ছিলেন স্কুল,কলেজ,কারিগরি কলেজের ছাত্র-ছাত্রীরা । ছাত্রীদের সংখ্যা ছিল চোখে পড়ার মত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *