নিউজল্যান্ডে ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকবাজের হামলা বহু মৃত্যুর আশঙ্কা

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,ক্রাইস্টচার্চ,১৫ ই মার্চ:সন্ত্রাসবাদী হামলায় কেঁপে উঠলো আপদ শান্ত দেশ নিউজিল্যান্ডে,বন্দুকবাজের হামলা স্থানীয় মসজিদে ক্রাইস্টচার্চ শহরে।এখন অবধি খবর পাওয়া যাচ্ছে তিনজন পুরুষ ও একজন মহিলা কে গ্রেফতার করা হয়েছে। প্রত্যখ্যদর্শীদের বয়ান অনুযায়ী ঘটনার সময় রাস্তায় বহু মানুষকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে আল নূর মসজিদ চত্ত্বরে। প্রশাসনের তরফ থেকে সমস্ত মসজিদ ও স্কুল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সতর্কতা মুলক ব্যবস্থা হিসেবে।

নিউজ হেরাল্ডের রিপোর্ট অনুযায়ী একজন বন্দুকবাজ অস্ট্রেলিয়ান এবং সম্ভবত উগ্র দক্ষিণপন্থা মতাদর্শে বিশ্বাসী এবং চরম বর্ণ বিদ্বেষী।
প্রধানমন্ত্রী জাসিন্দা আরদেন জানিয়েছেন কারা এ কাজ করেছে তা তদন্ত চলছে,কিন্তু এঘটনা নিজিল্যান্ডের জন্য এক অন্ধকার ময় অধ্যায়।
বন্দুকবাজ নামাজের সময় আক্রমন করে বেশী মানুষের মৃত্যু ঘটানোর পরিকল্পনা করার প্রস্তুতি নিয়ে এসেছিল।মৃত্যুর সংখ্যা নিয়ে ধোয়াশা তৈরি হয়েছে ।
একজন প্যালেস্টাইন নাগরিকের মতে মাথায় গুলি লেগে বহু মানুষ কে মসজিদের মধ্যে পড়ে থাকতে দেখা গেছে।এই ঘটনায় বাংলাদেশ ক্রিকেট টিম কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দেশ জুড়ে।

এই ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশ ক্রিকেট টিমের সাথে ম্যাচ বাতিল করা হয়েছে নিরাপত্তার স্বার্থে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *