তুর্কি কমিউনিস্ট পার্টির শতবর্ষে সম্মানিত গ্রিক কমিউনিস্ট পার্টির প্রধান

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, আঙ্কারা, ১১ ই সেপ্টেম্বর:তুরস্কের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটি (টিকেপি) টিকেপির ফাউন্ডেশনের শততম বার্ষিকীতে টিকেপি মোস্তফা সুফি ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড দিয়ে গ্রীক কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক দিমিত্রিস কাউসৌম্ববাসকে ভূষিত অনন্য সম্মানে ভূষিত করেছে।এই সম্মানের সাথে বিগত দিনে গুলিতে দুই দেশের মধ্যে সীমান্ত নিয়ে যে অস্থিরতা তা অনেকটাই বন্ধুত্বের বার্তা বহন করলো বলে মনে করছে রাজনৈতিক মহল।

টি কেপি কেন্দ্রীয় কমিটির লিখিত একটি চিঠি দিয়ে এই পুরষ্কার ঘোষণা করে এই চিঠি পাঠিয়েছে গ্রিক কমিউনিস্ট পার্টির দফতরে চিঠিতে বলা হয় সমস্ত কমরেডের সুস্বাস্থ্য এবং শক্তির এই কঠিন সময়ে সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য।

বলা হয় ১০ ই সেপ্টেম্বর পার্টির প্রতিষ্ঠার ১০০ তম বার্ষিকী উপলক্ষে তুরস্কের কমিউনিস্ট পার্টি প্রতিষ্ঠা করেছিলেন মোস্তফা সুফি এবং অন্যান্য প্রতিষ্ঠাতা কর্মীরা। তাদের লক্ষ্য ছিল তুরস্কে শ্রেনী-শ্রেণীর ক্ষমতার লড়াইয়ের সংগঠন করা এবং মাতৃভূমির মুক্তির জন্য সাম্রাজ্যবাদবিরোধী লড়াইয়ের মধ্যে তাদের দায়বদ্ধতা । দুঃখজনকভাবে প্রতিক্রিয়াশীলরা তাদের হত্যা করেছিল যারা কমিউনিজমকে একটি বড় বিপদ হিসাবে বিবেচনা করেছিল।

প্রতিষ্ঠাতা কমরেডদের উত্তরাধিকার আমাদের লড়াইয়ে এখনও বেঁচে আছে।তাদের বিপ্লবী জীবন এবং তাদের উত্তরাধিকারকে সম্মান জানিয়ে, এই বছর থেকে টি কে পি কেন্দ্রীয় কমিটি একটি বিশিষ্ট কমরেডকে, দলের ঘনিষ্ঠ বন্ধু, টিকেপি মোস্তফা সুফি ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

টিকেপির কেন্দ্রীয় কমিটি আমাদের সংগ্রাম, গভীর-মূল বন্ধুত্ব এবং বিপ্লবী সংহতিতে তাঁর অবদানের জন্য এই বছর এই সম্মাননাটি সম্মানিত করছে গ্রীক কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক দিমিত্রিস কাউটসোম্বাসকে।

আমরা আশা করি এই পুরষ্কারটি আমাদের দল ও জনগণের মধ্যে .তিহাসিক সম্পর্ককে আরও জোরদার করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *