কোরোনা আক্রান্তদের পাশে দাঁড়াতে রেড ভলেন্টিয়ার্স রাজ্যজুড়ে

District News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,৩০ শে এপ্রিল:করোনার ঢেউ গোটা দেশেই ছড়িয়ে পড়েছে, আক্রান্তের খবর সংবাদপত্রে প্রথম পাতায় স্থান পাচ্ছে। সেই সঙ্গে কোরোনা মোকাবিলায় সরকারের ব্যর্থতার চিত্র প্রকাশ পাচ্ছে অনবরত। দেশের বিভিন্ন অঞ্চলে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে ।

ভোট মরশুমের মধ্যেই করোনার আক্রমণ রুখতে বামপন্থীরা রাস্তায় প্রথমবার করোনা সংক্রমনের সময় রাজ্যবাসী ব্যাপকভাবে সাহায্য পেয়েছিল তাদের কাছে কোন জায়গায় কমিউনিটি কিচেন, কোন জায়গায় ওষুধপত্র পৌঁছে দেওয়া, কোন জায়গায় কোরোনা রোগীকে হাসপাতালে স্থানান্তর এই সবই করেছিলেন বামপন্থী যুব সংগঠনের কর্মীরা সীমিত ক্ষমতা মধ্যেই।

এবারো অন্যথা হলো না কাল বিলম্ব না করে রাস্তায় নেমে পড়লেন বামপন্থী ছাত্র যুবক কর্মীরা রাজ্যের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়ছে তাদের কাজ কর্মের পরিধি। সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে বামপন্থী সংগঠনগুলো রেড ভলেন্টিয়ার্স নাম দিয়ে টিম গঠনের আহ্বান জানিয়েছে। রেড ভলেন্টিয়ার হওয়ার জন্য নাম নথিভুক্ত জন্য আহ্বান জানানো হয় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে। আহ্বানের কয়েক মুহূর্তের মধ্যেই কয়েক হাজার নাম নথিভুক্ত হয়েছে এর পাশাপাশি বিভিন্ন জেলাতে কাজ শুরু করে দিয়েছে রেড ভলেন্টিয়ার্স যেখানে অক্সিজেনের প্রয়োজন হচ্ছে গাড়ি করে পৌঁছে দেওয়া হচ্ছে অক্সিজেন। আক্রান্ত রোগীকে হাসপাতালে স্থানান্তর সমস্যা হচ্ছে তাদের কে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে রেড ভলেন্টিয়ার্স। যদিও অনেকেই বলছেন সুরক্ষা পালন না করলে তাদেরও আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে যদিও ছাত্র যুব সংগঠনের পক্ষ থেকে রেড ভলেন্টিয়ার দের জন্য বিভিন্ন রকমের সুরক্ষা ব্যবস্থা করেছেন।

রাজনীতির লড়াই চলছে তার মধ্যেই এই অনন্য উদ্যোগ মানুষের মনে সাড়া ফেলেছে হয়তো বা রাজনৈতিক ক্ষমতার বাইরে এই কাজ মানুষের আরও কাছে পৌঁছে যাওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে। রাজনীতির তর্ক বিতর্ক চলতে থাকবে কিন্তু রেড স্বেচ্ছাসেবকদের এই উদ্যোগ রাজ্যের বিভিন্ন অঞ্চলে ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে।অনেকের আক্ষেপ সরকারের উদ্যোগ এখনো অনেকটাই দূরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *