পরিবেশ রক্ষা র অনন্য উদ্যোগে সামিল হলো পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ দুর্গাপুরে

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, দুর্গাপুর, ২১শে জুলাই:বৃষ্টির জন্য দেশের বিভিন্ন অঞ্চলে কোথাও যজ্ঞ চলছে কোথাও ব্যাঙের বিয়ে দেওয়ার ঘটনাও ঘটছে কিন্তু গণতান্ত্রিক লেখক শিল্পী সংগঠনের ইস্পাত দু’নম্বর আঞ্চলিক শাখার উদ্যোগে আজ একটি অনন্য উদ্যোগে সামিল হলো কয়েকজন পরিবেশপ্রেমী, কর্মীরা সকাল থেকেই দুর্গাপুরের ট্রাঙ্ক রোড অঞ্চলে গাছ নিয়ে হাজির হয়েছিল বাজার এলাকায়। সংগঠনের বক্তব্য গাছ লাগালেই বৃষ্টির পরিমাণ বাড়বে গাছ লাগালেই বৃষ্টি হবে ,এলাকায় মানুষের হাতে তুলে দেওয়া হল বিভিন্ন প্রজাতির গাছ। উপস্থিত কচিকাঁচা দের হাত দিয়ে তুলে দেওয়া হল গাছগুলি। প্ল্যাকার্ড ঝুলিয়ে বিভিন্ন বাজার এলাকা প্রদক্ষিণ করল কচিকাঁচাদের দল।

অনুষ্ঠানের এর সূচনা করলেন দুর্গাপুর পূর্বের বিধায়ক শ্রী সন্তোষ দেব রায় মহাশয়, উপস্থিত ছিলেন লেখক-শিল্পী সংগঠনের ইস্পাত শাখার আহ্বায়ক শ্রীমন্ত তরফদার। সংগঠনের নেতৃত্ব সোমনাথ গাঙ্গুলী বক্তব্য তুলে ধরেন গাছের প্রয়োজনীয়তা, বিভিন্ন অট্টালিকার ভিড়ে হারিয়ে যেতে বসেছে সবুজায়ন, এই সবুজায়ন গড়ার লক্ষ্যেই এই ধরনের উদ্যোগে সামিল হলো পশ্চিমবঙ্গ লেখক শিল্পী সংগঠন। সভাটি পরিচালনা করেন সাহিত্যিক সমীর দাস মহাশয় ,তার বক্তব্যে উঠে আসে বৃক্ষরোপনের প্রয়োজনীয়তা বিশ্ব উষ্ণায়নের প্রভাবে দেশের বিস্তীর্ণ অঞ্চলে বৃষ্টির পরিমাণ ব্যাপকভাবে কমেছে আর বেড়েছে জল সংকট ।এই সংকট দূর করতে প্রয়োজন প্রচুর পরিমানে গাছ লাগানো সেই বৃক্ষ রোপনের উদ্দেশ্যেই চারা গাছ বিতরণ করা হল এলাকার মানুষের মধ্যে।

সংগঠনের আহবায়ক শ্রীমান্ত তরফদারের কথায় পৃথিবীকে শিশুদের বাসযোগ্য করার এক প্রয়াস ।এই প্রয়াসের লক্ষ্যেই বিভিন্ন প্রজাতির চারা গাছ বিতরণ করা হয়েছে এলাকার মানুষের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *