মার্কিন অভিবাসন নীতির পরিবর্তন দেশে প্রবেশের অনুমতি অস্থায়ী শিবিরে আটকদের

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,মার্কিন যুক্তরাষ্ট্র,২৬ শে ফেব্রুয়ারি:দেশে ভিসা আইন শিথিল হতেই মেক্সিকান সীমান্ত শিবিরের প্রথম আশ্রয়প্রার্থী যিনি ট্রাম্প সরকারের অভিবাসন নীতিতে বিধিনিষেধের প্রতীক হয়েছিলেন, বৃহস্পতিবার নতুন আইনের আওতায় মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করে।

জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) বলেছে যে প্রাথমিক গ্রুপে ২২৭ জন ছিল যারা টেক্সাসের ব্রাউনসভিলের বিপরীতে মাতামোরোসের অস্থায়ী শিবিরে বাস করছিল। গত বছর এক চিত্র সবার মন কেই কাদিয়েছিল মার্কিন-মেক্সিকো সীমান্তে মাতামোরোস শিবিরের গল্পগুলি মেক্সিকো থেকে আসা অভিবাসীদের খাঁচায় থাকা বাচ্চারা ।

প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত মাইগ্রান্ট প্রোটেকশন প্রোটোকলস (এমপিপি) প্রোগ্রামের অধীনে কিছু বাসিন্দা এক বছরেরও বেশি সময় ধরে সেখানে আশ্রয়প্রার্থীদের মার্কিন আদালতের শুনানির জন্য মেক্সিকোয় অপেক্ষা করতে হয়েছিল।নব রাষ্ট্রপতি জো বিডেনের অধীনে একটি নতুন প্রক্রিয়া ধীরে ধীরে হাজার হাজার আশ্রয়প্রার্থীকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য অনুমতি দেবে। গত সপ্তাহে কিছু আশ্রয়প্রার্থীদের ক্যালিফোর্নিয়ার সান ইয়সিড্রোতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *