তামিলনাড়ুতে মহিলা লং মার্চ পুলিশি আক্রমনের শিকার চেন্নাইতে ব্যাপক বিক্ষোভ

News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,চেন্নাই,৪ ঠা ডিসেম্বর:রাজ্যজুড়ে মহিলাদের উপর আক্রমন বাড়ছে,কোয়েম্বাতর কলেজে বেশ কয় জন ছাত্রী যৌন নির্যাতনের শিকার হয়।অভিনব প্রতিবাদে শামিল সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতি তামিলনাড়ুর তে ৪০০ কিমি লং মার্চের আয়োজন করে।

বৃষ্টি রোদ উপেক্ষা করে গ্রামের পর গ্রাম হেঁটেছে তারা ব্যাপক সমর্থন আদায় করে নিয়েছে। লং মার্চ কে ব্যাপক অংশের মানুষের মধ্যে সারা লক্ষ করা যায়।লং মার্চের নেতৃত্ব দেয় বাম নেত্রী বাসুকি উমানাথ।লং মার্চের শেষ পর্যায়ে এসে তামিলনাড়ুর সরকার ভয়াবহ আক্রমন নামিয়ে আনে লং মার্চের পদযাত্রীদের উপর।চেন্নাই ঢুকতেই পুলিশ মিছিলের গতিরোধ করে,এমনকি পোস্টার ব্যানার ছিঁড়ে দেয়।প্রতিবাদে রাজপথেই অবস্থানে বসে পড়েন এরপর মহিলা পুলিশ এবং পুরুষ পুলিশ দিয়ে তাদের অকথ্য আক্রমন নেমে আসে।

এই ঘটনায় তীব্র চাঞ্চল্য রাজ্য জুড়ে,সিপিআইএম এই ঘটনায় রাজ্য জুড়ে তীব্র ধিক্কার জানিয়েছে এছাড়াও ডি এম কে এবং কংগ্রেস রাজ্য সরকারের দমন পীরণ নীতির বিরুদ্ধে রাস্তায় নামার ঘোষণা করেছে।রাজনৈতিক মহলের মতে এই লং মার্চ ঘিরে যে উদ্দীপনার সৃষ্টি হয়েছে তাতে সরকার বেশ ভীত কারণ রাজ্যে ধর্ষণে অভিযুক্ত বেশির ভাগ শাসকের ছত্রছায়ায়।লং মার্চ কে যেভাবে বরণ করে নিয়েছে মানুষ তাতে অনেকটাই সফল মহিলা লং মার্চ।

প্রায় ৭ দিন ধরে বেশ ক্লান্ত পদযাত্রীরা আহত অনেকে প্রায় ২০০ জন গ্রেফতারি বরণ করেছে ।থানার সামনেই বিক্ষোভ অবস্থানে বাম নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *