জি এম র দুর্বব্যহারের প্রতিবাদে ও শ্রমিক অধিকার সুরক্ষার দাবিতে উত্তাল শ্রমিক বিক্ষোভ দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানায়

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, দুর্গাপুর, ৬ ই মে:দুর্গাপুর শ্রমিক বিক্ষোভ আছড়ে পড়ল জিএম অফিসে, বিগত বেশ কিছুদিন ধরেই চরম অচলাবস্থা চলছিল কারখানার অভ্যন্তরে। শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বহুদিন ধরেই ইউনিয়ন এর পক্ষ থেকে আবেদন চলছিল কিন্তু কোনো আবেদনে এই ভ্রুক্ষেপ না করায় ইউনিয়ন গুলির পক্ষ থেকে আজ এক বিক্ষোভ সমাবেশ আয়োজন করে। ঘটনার সূত্রপাত গতকাল সিআইটিইউ র নেতৃত্বে এরকম একটি আলোচনা সভার জন্য জিএম ওয়ার্কস এর কাছে এর কাছে আলোচনায় বসে, সেখানে দুর্ব্যবহারের শিকার হয় সিআইটিইউ নেতৃত্ব। আধিকারিক সিআইএসএফ দিয়ে বের করে দেওয়ার হুমকি দিতে থাকে, তীব্র ক্ষোভ জানিয়ে নেতৃত্ব মিটিং থেকে বেরিয়ে যায়।

আজ জিএম অফিসের সামনে শ্রমিকদের বিক্ষোভ তীব্র আকার নেয়,শ্রমিকদের ক্যান্টিন এলাউন্স সহ এক্সিট পাস সহ কর্মীদের কোনো আলোচনা ছাড়াই অন্যান্য বিভাগে বদলি র বিরুদ্ধে শ্রমিক রা বিক্ষোভ অবস্থানে বসে।বিক্ষোভের আহবান করে আইএনটিইউসি ও সিআইটিইউ র যৌথ উদ্যোগে,নেতৃত্ব অভিযোগ করে কারখানা সুচারু ভাবে চালনার ক্ষেত্রে জিএম ব্যার্থতার পরিচয় দিয়েছে ,তাই অযোগ্য আধিকারিকের অপসারণ দাবি করেছে তারা।

বিক্ষোভে যোগ দেয় অসংখ্য শ্রমিক ,মিছিল করে জিএম অফিসের সামনে বিক্ষোভ চলে বহুক্ষণ ধরে।যৌথ ইউনিয়ন নেতৃত্বের পক্ষ থেকে স্মারকলিপি জমা দেওয়া হয়।বিক্ষোভ সমাবেশ থেকে মোদী সরকারের জনবিরোধী নীতি রাষ্ট্রায়ত্ত ক্ষেত্র গুলির বিক্রির সিদ্ধান্তের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেয় শ্রমিকরা।দুর্গাপুর জুড়ে আন্দোলন ছড়িয়ে দেওয়ার বার্তা যৌথ ট্রেডইউনিয়ন নেতৃত্বের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *