ইয়াশের ভয়ে কাঁপছে অন্ধ্রপ্রদেশ

India News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,অন্ধ্র প্রদেশ,২৪ শে মে:অন্ধ্রপ্রদেশ তীব্র ঘূর্ণিঝড় ইয়াশের জন্য কাঁপছে, যা আগামী ৪৮ ঘন্টার মধ্যে ওড়িশা, পশ্চিমবঙ্গ ও আন্দামান নিকোবর অঞ্চল বাদে এই রাজ্যেও বড় ধরনের প্রভাব ফেলবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের মতে, ঘূর্ণিঝড়টি খুব ভয়াবহ ঘূর্ণিঝড় হিসাবে বুধবার ২৬ মে দুপুরের দিকেই পারাদ্বীপ ও সাগর দ্বীপের মধ্যে উত্তর ওড়িশা-পশ্চিমবঙ্গ উপকূল পেরিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

যদিও অন্ধ্র প্রদেশের প্রভাবের পরিমাণ কম হবে বলে আশা করা হচ্ছে, মুখ্যমন্ত্রী ওয়াইএস জগান মোহন রেড্ডি সোমবার একটি ভিডিও কনফারেন্সের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বলেছিলেন যে রাজ্যের সরকারী দফতরগুলি সতর্ক রয়েছে। উড়িষ্যা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের লেফটেন্যান্ট গভর্নরও বৈঠকে উপস্থিত ছিলেন।

রেড্ডি বলেন, ঘূর্ণিঝড়টি উত্তর উপকূলীয় অন্ধ্র প্রদেশ এবং অন্যান্য কয়েকটি উপকূলীয় জেলাকে প্রভাবিত করতে পারে। তিনি বলেন, বিশাখাপত্তনম, ভিজিয়ানাগ্রাম এবং শ্রীকাকুলাম জেলায় উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

ওড়িশার সীমান্তবর্তী শ্রীকাকুলাম জেলায় অরক্ষিত অঞ্চলে লোকদের সরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। প্রক্রিয়াটি অন্যান্য জেলায়ও করা হচ্ছে ইয়াশেরবলেছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *